দারুন একটি "কোরান শরীফ"

অনেকদিন হয় ফোরামে কোন পোস্ট দিচ্ছিনা। আসলে সময় করতে পারছিনা। কতকিছু যে দেওয়ার জন্য জমা করে রেখেছি তার কোন হিসেব নেই। কিন্তু দেওয়ার বেলায় কিছুই দিতে পারছিনা। আজকাল আমরা আমাদের প্রায় কাজ কম্পিউটার তথা অনলাইনে করতে অভ্যাস্ত হয়ে উঠতেছি। দেখা যায় কেনাবেচা থেকে শুরু করে অনেক ধর্মীয় কাজ আমরা অনলাইনে করছি ইদানিং। আমরা অনলাইনে কোরান তেলাওয়াত করে থাকি। কিন্তু তাতে কোরান শরীফের বাহ্যিক যে সৌর্ন্দয্য তা দেখাতে পারি না। আজকে আপনাদেরকে এমন একটি সাইটের সাথে পরিচয় করিয়ে দিবো যেটা দেখতে হুবহু পবিত্র কোরান শরীফের মত। এই সাইটির নাম হলো কোরান ফ্লাশ




এই সাইটের দুইটি ভার্সন আছে। একটি নতুন ভাসর্ন এবং একটি পুরানো ভার্সন। আমার কাছে নতুন ভার্সনটি ভাল লেগেছে পুরানো ভার্সন থেকে।

নতুন ভার্সন দেখতে এখানে ক্লিক করুন
পুরাতন ভাসর্ন দেখতে এখানে ক্লিক করুন

আরো দারুন বিষয় হলো আপনি আরবী এবং ইংরেজি ভাষা সিলেক্ট করে এটি দেখতে পারবেন। আরো পুরানো ভার্সনে প্রতিটি সুরা বা পারা আলাদা আলাদা ভাবে সিলেক্ট করে নিতে পারবেন। কিন্তু নতুন ভার্সনে পেইজ নাম্বার ছাড়া সুরা বা পারা আলাদা আলাদা ভাবে সিলেক্ট করার কোন অপশন পেলাম না। আরো মজার বিষয় হচ্ছে আপনি কোরান শরীফটি কোন স্টাইলে দেখতে চান তাও নতুন ভার্সনে সিলেক্ট করা যায়। আশা করি আপনাদের ভাল লাগবে এই কামনা থাকলো।


Bookmark and Share

0 কমেন্ট:

একটি মন্তব্য পোস্ট করুন

শেয়ার করুন

শেয়ার/সেভ/বুকমার্ক