কিছু অনলাইন ওয়েব অ্যাপ্লিকেশন

কয়েকটি অনলাইন ওয়েব অ্যাপ্লিকেশন

ওয়েবের ভুবনে এখন নানারকম বিস্ময় আর আনন্দে ভরা। ওয়েবে এমন হাজার ওয়েব সাইট আছে যাদের কাজই হচ্ছে আপনার দৈনন্দিন হাজারো কাজকে আরো সহজ,আরো আনন্দময় করে তোলা।এসব ওয়েব সাইটে আছে বিভিন্ন ওয়েব অ্যাপ্লিকেশন বা ওয়েবভিত্তিক সফটঅয়্যার যেগুলো দারুন দক্ষতা আর নির্ভরযোগ্যতার সাথে কাজ করে থাকে।আপনি একজন ডিজাইনার,চাকুরিজীবী,ছাত্র,শিক্ষক,হোম ইউজার, ম্যানেজার, যাই হোন কেন এসব ওয়েব অ্যাপ্লিকেশন আটনার নান কাজে আসতে পারে। এরকমই বেশ কিছু ওয়েব অ্যাপ্লিকেশন -এর খোঁজখবর অপনাদের জানাচ্ছি।

Screencast-O-Matic:

স্ক্রিনকাস্ট-ও-মেটিক হচ্ছে আপনার কম্পিউটার স্ক্রিনের ভিডিও রেকডিং করার এক দ্রুন মজাদার সফটঅয়্যার। কেবল রেকডিংই নয়, আপনার কম্পিউটারে চলমান বাভিন্ন প্রোগ্রামের এসব স্ক্রিনশট বিনে পয়সায় ওয়েবেও আপলোড করতে পারবেন।
ওয়েব ঠিকানা:
Screencast-O-Matic

Site-Perf:

সাইট-পার্ফ ওয়েব সাইটের সাহায্যে আপনার ওয়েব সাইটের লোডিং স্পিডের নিখুত,নির্ভরযোগ্য এবং আপনার ওয়োব সাইটের বা ওয়েব পেজ এর সমস্ত CSS,JS এবং অন্যান্য ফাইল সহ লোড হতে বিভিন্ন ব্রাউজারে কতটা সময় লাগবে তার সঠিক হিসাব পেতে সাইট-পার্ফ এর দ্বারস্হ হো।
ওয়েব সাইট: Site-Perf

LetterFu:

লেটারফু এমন একটি ওয়েব সাইট যেখানে চিঠি লেখার জন্য বিভিন্ন টেমপ্লেট পাওয়া যায়।আপনি এসব সুন্দর সুন্দর টেমপ্লেটের প্রিন্ট আউট নিতে পারবেন।প্রিন্ট নির্দেশ অনুসারে ভাঁজ করুন, দেখবেন,এটি নিজেই একটি খামের আকার ধারণ করছে। তারপর মনোহর এসব চিঠি-খাম পাঠিয়ে দিন বন্ধুদের।বিস্মত করুন তাদের।
ওয়েব ঠিকানি: LetterFu

DrawAnywhere:

এই অনলাইন প্রোগ্রিমিং ওয়েব সাইটটিতে আপনি ফ্লোচার্ট এবং নানা রকমের ডায়াগ্রাম আঁকতে,সম্পাদনা করতে এবং অন্যদের সঙ্গে শেয়ার করতে পারবেন। ওয়েবে কাজ করলেও ডেস্কটপ অ্যাপলিকেশনের মত মনে হবে। ফ্লাস ৯ ইনস্টল করা থাকলে এটি যে কোনো ব্রাউজারেই চলবে কোনো বিশেষ সফটঅ্যারও ডাইনলোড করতে হয় না।

ওয়েব ঠিকানা: DrawAnywhere


এই পোস্টটি রংমহল থেকে কপি পেস্ট করা হয়েছে।এটি পোস্ট করেছেন রাজু ।
সূত্র:- এখান থেকে।


Bookmark and Share

0 কমেন্ট:

একটি মন্তব্য পোস্ট করুন

শেয়ার করুন

শেয়ার/সেভ/বুকমার্ক